২১, জানুয়ারী, ২০২০, মঙ্গলবার

অর্থ সম্পদের জন্য মানুষ পাগল, কবরে যেতে হবে একথা চিন্তা করে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সম্পদের লোভে মানুষ অন্ধ হয়ে যায়। কিন্তু এটা ভুলে যায় যে মরে গেলে কিছু সাথে নেওয়া যাবে না, কবরে একাই যেতে হবে।তিনি বলেন, দুনিয়াতে যা রেখে যাবে সেটা আর কোনোদিন কাজে লাগবে না। আর যদি বেশি রেখে যায় তবে ছেলে-মেয়ের সম্পর্ক নষ্ট হয়ে যায়।সম্পদ নিয়ে মারামারি কাটাকাটি শুরু হয়ে যাবে।

এখন যেটা যথেষ্ট দেখা যায়।রোববার (১৮ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী তার কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে পবিত্র ঈদুল আজহা পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।প্রধানমন্ত্রী ঘুষদাতার সমালোচনা করে বলেন, যে ঘুষ নেবে তার বিরুদ্ধে তো ব্যবস্থা নিতে হবেই, যে ঘুষ দেবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।তিনি বলেন, দুর্নীতিতে যে ঘুষ নেবে শুধু সে অপরাধী নয়, যে দেবে সেও অপরাধী।

এই জিনিসটা মাথায় রাখা এবং সেভাবে ব্যবস্থা নেওয়া দরকার।তাহলে আমাদের অনেক কাজ দ্রুত হবে।তিনি ‍আরও বলেন, এই অন্ধের মত ছুটে বেড়ানো। আর নিজের সবকিছু নষ্ট করার কী অর্থ থাকে? কার কত আয়, আয় বুঝে ব্যয়; জীবনটা সবার ভালোভাবে চলুক সেটা আমরা চাই।কর্মকর্তা কে কত খরচ করলো তার একটা হিসাব নেওয়ার ওপরও গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

মতবিনিময়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও সচিবসহ তার কার্যালয়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

সর্বশেষ নিউজ