২৮, জানুয়ারী, ২০২০, মঙ্গলবার

নুরের ওপর হামলা ঘৃণ্য ও বর্বর: মান্না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বর্তমান ভিপি নুরুল হক নুরসহ অর্ধশতাধিক ছাত্রের ওপর বিনা উস্কানিতে হামলার নিন্দা জানিয়ে বলেছেন, যেভাবে ডাকসুতে কক্ষে অবরুদ্ধ করে, বাতি নিভিয়ে হামলা চালানো হয়েছে, তা ঘৃণ্য, বর্বর, সন্ত্রাসী কর্মকাণ্ড। তিনি বলেন, এই হামলা বুয়েটের আবরার ফাহাদ হত্যাকারীদের নৃশংসতাকেই স্মরণ করিয়ে দেয়। বুয়েটে আবরার মারা গেছে। ডাকসুর ঘটনায়ও যে কেউ মারা যেতে পারত।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংহতি সমাবেশে উপস্থিত হতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেন তিনি। ছাত্রদের ন্যায্য আন্দোলনের সঙ্গে একাত্মতা ও সংহতি প্রকাশ করেন তিনি বিবৃতিতে।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিশ্ববিদ্যালয়ে এরকম একটি ন্যক্কারজনক ঘটনার পর ভিসি এবং প্রক্টরের তাদের পদে থাকার কোনো অধিকার নেই। তারা যেভাবে এ হামলার পেছনে জড়িতদের পক্ষে সাফাই গাইছেন, তা সত্যিই লজ্জার। এসব তেলবাজি চলবে না। অবিলম্বে হামলায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনুন, না পারলে পদত্যাগ করুন।

মান্না আরও বলেন, লাখো আবরার বাংলার ঘরে ঘরে জেগে উঠেছে। মামুন, ফারুক, ফারাবী হাসপাতালের বিছানায়। লাখো ফারাবী প্রস্তুত। ছাত্ররা জেগেছে, শিক্ষকরা জেগেছে, শ্রমিক জেগেছে, কৃষক জাগবে, গণজোয়ার তৈরি হবে। এই ছাত্র সমাজের হাতেই নতুন সূর্য উঠবে।

সর্বশেষ নিউজ