২১, জানুয়ারী, ২০২০, মঙ্গলবার

আফিফ-বোপারার ব্যাটে রাজশাহীর সহজ জয়

ডেভিড মালানের সেঞ্চুরিকে ম্লান করে রাজশাহীকে জয় এনে দিলেন আফিফ হোসেন। বঙ্গবন্ধু বিপিএলে মঙ্গলবার চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ৭ উইকেটে হারিয়েছে রাসেল-লিটনদের দল। পাঁচ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে রাজশাহী এখন পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে কুমিল্লা।

এদিন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে কুমিল্লার দেয়া ১৭১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী।

দলের পক্ষে ওপেনার আফিফ হোসেন ৫৩ বলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৬ রান করেন। ২২ বলে ৪০ করে অপরাজিত থাকেন রবি বোপারা। ৮ বলে ২১ করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। কুমিল্লার বোলারদের মধ্যে আল-আমিন হোসেন ২টি ও মুজিব উর রহমান ১টি করে উইকেট নেন।

রাজশাহী ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে। দলের দুই ওপেনার লিটন ও আফিফ ৬০ রানের জুটি গড়েন। সপ্তম ওভারে মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে ফিরে যান লিটন দাস। নবম ওভারে শোয়েব মালিক ফেরেন মাত্র ১ রান করে। দলকে ভালো অবস্থানে রেখে ১৬তম ওভারে বিদায় নেন আফিফ। তারপর ৩৯ রানের অপরাজিত জুটি গড়ে দলকে জেতান রাসেল ও বোপারা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭০ রান সংগ্রহ করে কুমিল্লা ওয়ারিয়র্স। ৫৪ বলে ৯টি ৪ ও ৫টি ছক্কার সাহায্যে ১০০ রান করে অপরাজিত থাকেন ডেভিড মালান। এবারের বিপিএলে এটি দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম সেঞ্চুরিটি করেছিলেন সিলেট থান্ডারের আন্দ্রে ফ্লেচার। বিপিএলের ইতিহাসে মালানের সেঞ্চুরিতে ২০তম।

এদিন কুমিল্লার অন্য ব্যাটসম্যানদের মধ্যে উল্লেখযোগ্য স্কোর কেউ করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন সৌম্য সরকার। রাজশাহীর বোলারদের মধ্যে আন্দ্রে রাসেল ২টি, মোহাম্মদ ইরফান ২টি, আফিফ হোসেন ১টি ও আবু জায়েদ রাহি ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৭ উইকেটে জয়ী রাজশাহী রয়্যালস।

কুমিল্লা ওয়ারিয়র্স ইনিংস: ১৭০/৮ (২০ ওভার)
(ভানুকা ১০, মালান ১০০*, সাব্বির ৫, সৌম্য ২০, শানাকা ১১, ইয়াসির ০, অঙ্কন ৪, রবি ৫, সুমন ০, মুজিব উর রহমান ২*; রাসেল ২/২৬, মোহাম্মদ ইরফান ২/২৩, আফিফ ১/২৩, রাব্বী ০/১৩, নাহিদুল ০/১৩, শোয়েব মালিক ০/১০, অলক ০/১২, বোপারা ১/১৯, রাহি ২/২৪)।

রাজশাহী রয়্যালস ইনিংস: ১৭১/৩ (১৭.৫ ওভার)

(লিটন ২৭, আফিফ ৭৬, শোয়েব মালিক ১, বোপারা ৪০*, রাসেল ২১*; মুজিব উর রহমান ১/১৭, সুমন খান ০/৩৮, আল-আমিন হোসেন ২/৪৯, শানাকা ০/২৪, রবি ০/২৪, সৌম্য ০/১৪)।

সর্বশেষ নিউজ