২১, জানুয়ারী, ২০২০, মঙ্গলবার

খাগড়াছড়িতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় দিন উদযাপন

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়িঃখ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।পাহাড়ে বড়দিন উদযাপনকে সামনে রেখে উৎসবের আমেজ বিরাজ করছে।

বুধবার (২৫ডিসেম্বর) খাগড়াছড়ি জেলা সহ জেলার বিভিন্ন উপজেলার গির্জাগুলোতে সকালে সম্মিলিত প্রার্থনার মাধ্যমে বিশ্ব শান্তি ও মঙ্গল কামনা করা হয়। জেলা শহরের খাগড়াপুরের কেন্দ্রীয় ব্যাপ্টিস্ট চার্চে বিভিন্ন বয়সের নারী-পুরুষ ও শিশু স্বতস্ফুর্তভাবে প্রার্থনা এবং সংগীত পরিবেশনায় অংশ নেয়।

কেক কেটে গির্জায় উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন খেলাধুলায় অংশ নেওয়া শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

খাগড়াপুর ব্যাপ্টিস্ট চার্চের ফাদার হেমাকর ত্রিপুরা জানান, জেলার সবকটি গির্জায় অনুসারীদের সামর্থ্য অনুযায়ী বড়দিনের আনুষ্ঠানিকতা পালন করা হচ্ছে।

জানা যায়, এবার জেলায় প্রায় ৬১টি ব্যাপ্টিস্ট ও ক্যাথলিক গীর্জায় বড়দিনের উৎসব পালন করা হচ্ছে। এই উপলক্ষে জেলা পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

প্রভু যীশুর জন্মদিন। খ্রিস্টধর্মাবলম্বীদের কাছে এদিনের মাহাত্ম্যই আলাদা। কিন্তু সারা পৃথিবীর কাছে এই দিনটা উৎসবের দিন। আনন্দের দিন। যে আনন্দোৎসব বঙ্গজীবনে কবেই জায়গা করে নিয়েছে।

সর্বশেষ নিউজ